Monday, June 29, 2020

আশাই তো একমাত্র ভেলা - আসবে কোনো এক বেলায়..

হ্যাঁ !!
আমি সেই আত্মতৃপ্ত মানব যার তৃপ্ততা পুষ্ট হতে খুব কিঞ্চিত সময়ের দরকার হয়।
আমার লাগেনা ঘন্টা দশেক সময় নিজেকে ভাবাতে - না অন্যকে নিয়ে ভাবতে-
না পাই কস্ট - না দিতে পারি ব্যাথা
তবুও কেন জানি আমিই পড়ে যায় চক্ষুতলে।
এটা হয়তো অতি ভালোবাসা কিংবা  অতি রোষানলের শিকার,

না কবিতা লেখার বৃথা চেষ্টা করছিনা --------
এটা আমার দ্বারা হবেনা। আমি ভাই তেল নিয়ে একটু ব্যস্ত । কোনটা নিবো !!!!!!!


এমনই অনেক মানুষ আছে - যারা নিজেরই জানেনা কেনো সে কথা শুনছে কিংবা কস্ট পাচ্ছে। সমাজ মাঝে মাঝে নতুন কিছু ব্যাকরণ নিয়ে আসে মানুষের মাঝে । যুক্ত ব্যাঞ্জনের মতোই ভেঙ্গে ভেঙ্গে পড়তে দাঁত ভাঙার উপক্রম হতেই ভুলে যায় প্রথমে কোন শব্দ ভেঙ্গেছি। চেষ্টার কমতি ছিলোনা কিন্তু । কে বুঝবে এই কথা ।
না - আপনি পারবেন না উচ্চস্বরে গলা ফাটিয়ে চিৎকার করে বলতে - আমি জানি !! আমি ই পারবো !!
কারন - পঞ্চ দিক থেকে চেপে ধরে রাখবে আপনাকে । ২ইঞ্চি বেটে হয়ে ও যেতে পারেন তাতে কিছুই যায় আসেনা। কিন্তু আপনি ওখানেই পরে থাকেন , কেউ ভাববেনা।
এটা ভালোবাসা কিন্তু এক দিক থেকে ।

আমাদের সমাজের ভালো মানুষগুলো একটু বেশি তেল কিনতে পছন্দ করে । মার্কেট যদি লক হয়ে যায়। ঢেলে দেয়ার তেল যদি ছিটকানো লাগে তাহলে জাত যাবে। মাঝে মাঝে এতো মারে --- তেল---
যে তেলে তৈলাক্ত হয়ে ঘেমে যেতে হয়। তাতে কলমের কালি আর বের হয়না।
আমি আপনি কিঙ্গা আপনারা তেলের বাজার টা একটু গরম করে দিলেই আবার কলমের কালি বের হবেনা । সুতরাং কোনো কিছুই বেশি দেয়া ভালোনা।
আর আমি অতি সাধারন মানুষের মতই বসে থাকি কখন কলমের কালি বের হবেনা -- তা দেখতে ।
আশাই তো একমাত্র ভেলা - আসবে কোনো এক বেলায়.........

No comments:

Post a Comment

ক্রস কানেকশন

  তোকে মোছায়- যেন বয়ে যাওয়া চোখের কিনায়। বেলা শেষে কোনো রেস্তোরাতে চোট্ট ডিনার মোমের আলোয় আঙ্গুলে আজ মানিয়েছে দারুন ভালো আদর পাখি- অ...