Tuesday, June 23, 2020

দিনশেষে আপনি যাই করেন না কেন আপনিই থাকবেন :)



দুইবছর আগে, আমি রাতে ঘুমানোর আগে আমার মাথার বাম পাশে দুই লিটার এর একটা পানির বোতল নিয়ে ঘুমাতাম। একটা বোতল, খুব সুন্দর ছিলো, ওটাতেই আমি রাতে পানি নিয়ে ঘুমাতাম।
আমি রাতে যতবার পাশ ফিরতাম, বা একটু ঘুম ভাংগা ভাবও যদি হতো, আমার মনে হতো আমি পানি খাবো, গলা শুকনো লাগছে, আমি ঘুম চোখেই, চোখ বন্ধ করে, শুয়ে শুয়ে পানি খেতাম একটু পর পর। কোনোদিন সকালে দেখতাম সব পানিই শেষ, আবার কখনো দেখতাম একটু পানি থেকে যেতো।

এখন দুইবছর পর, আমি রাতে একগ্লাস বা এক মগ পানি আমার মাথার কাছে, বেড এর কোনায় রেখে ঘুমাই। কোনোরাতে একটু খাই, কোনোরাতে পুরা গ্লাস এর পানি খাই।
এখন আমার দুই লিটার পানি খাওয়া ছাড়া ঘুম হয় আলহামদুলিল্লাহ।

মোরাল অভ দ্যা স্টোরি-

আপনি আগে জাহেল ছিলেন, উগ্র ছিলেন, অনেক টাকা খরচ করতেন, অনেক সস্তা ইমোশনাল ছিলেন।
তার মানে এই না, আপনাকে আল্লাহ সারাজীবন এমনই রাখবেন,
এক সময় যা ছাড়া মানুষ চলতে পারবেনা মনে করে, আসলে কিছু সময় পর তার সেই চাহিদা ছুটেও যেতে পারে। আপনার আমার আশপাশ এ এমন অনেক মানুষ আছে, যারা ভালো হতে চায়, ভালো থাকতে চায়, ভালো রাখতে চায়,
অনুগ্রহ করে তাদের সাথে, তাদের পরিবর্তন নিয়ে ঠাট্টা মশকড়া, করবেন না।
এতে তার মানসিকতা আপনি বদলাতে পারবেন না এটা সিওর থাকেন, মাঝখানে আপনার নামধারি শিক্ষিত হবার আড়ালে থাকা আসল ফেইক মেন্টালিটির চেহারাটা তার কাছে খুলে পরে যাবে।
অবশ্য তাতে আপনাদের এই শ্রেণীর ঠাট্টা করা লোকের কিছু যায় আসবেনা।


No comments:

Post a Comment

ক্রস কানেকশন

  তোকে মোছায়- যেন বয়ে যাওয়া চোখের কিনায়। বেলা শেষে কোনো রেস্তোরাতে চোট্ট ডিনার মোমের আলোয় আঙ্গুলে আজ মানিয়েছে দারুন ভালো আদর পাখি- অ...